বার্ষিক পরীক্ষা ২০২৩ ফলাফল ও ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি

আসাসালামু আলাইকুম,

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১৪ ডিসেম্বর ২০২৩ সকাল ০৯:০০টা থেকে “বার্ষিক পরীক্ষা ২০২৩” এবং ৬ষ্ঠ শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ণ ২০২৩-এর ফলাফল প্রকাশ করা হবে ইন-শা-আল্লাহ্‌। বার্ষিক পরীক্ষার ফলাফল শুধুমাত্র অভিভাবকের হাতে দেওয়া হবে।

ফলাফল ও ভর্তি সংক্রান্ত কিছু নির্দেশনা

১) রেজাল্ট শিট-এ “Promotion Decision”-এর ব্যাখ্যা:

রেজাল্ট শিট-এ যাদের Promotion Decision হবে ‘Promoted‘ বা ‘Conditionally Promoted‘, তারা পরবর্তী শ্রেণিতে সরাসরি অধ্যয়নের সুযোগ পাবে।

রেজাল্ট শিট-এ যাদের Promotion Decision হবে ‘Withheld‘, তারা প্রিন্সিপাল উস্তাজ-এর সাথে দেখা করবেন। প্রিন্সিপাল উস্তাজ-এর সাথে পরামর্শ সাপেক্ষে এই ‘Withheld‘ স্ট্যাটাস-এর শিক্ষার্থীরা ‘Promoted’/’Not promoted’ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

রেজাল্ট শিট-এ যাদের Promotion Decision হবে “Not promoted” তারা ২০২৩ সালে যেই শ্রেণিতে অধ্যয়ন করছিল, সেই শ্রেণিতেই পুনরায় অধ্যয়ন করবে।

২) নার্সারি শ্রেণির বার্ষিক পরীক্ষার খাতা ও ফলাফল একসাথে দেওয়া হবে।
৩) কেজি থেকে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের শুধুমাত্র রেজাল্ট শিট দেওয়া হবে। খাতা দেখানো হবে ১৮ ডিসেম্বর ২০২৩ (সকাল ৯:০০ টা – দুপুর ১২:০০টার মধ্যে)। কেজি-৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের খাতা বাসায় নিতে দেওয়া হয় না।
৪) যারা পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ হবে, তাদের ২০২৪ সালের ভর্তি কার্যক্রম আগামী ১৮ ডিসেম্বর ২০২৩-এর মধ্যে সম্পন্ন করতে হবে। বর্তমান শিক্ষার্থীদের পরবর্তী সেশনে আসন নিশ্চিত করার পর অবশিষ্ট খালি আসনে নতুনভাবে আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ভর্তি নেওয়া হবে।

শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ/অনুত্তীর্ণ হওয়ার সিদ্ধান্তসমূহ এস.সি.ডি প্রমোশন কমিটির মাধ্যমে নেওয়া হয়। তাই যারা অনুত্তীর্ণ হয়েছেন, তাদেরকে যে কোনো ধরনের সুপারিশ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

অধ্যক্ষ
এস.সি.ডি (শান্তিনগর শাখা)