স্কুল ইউনিফর্ম ও দেরীতে স্কুলে উপস্থিত হওয়া প্রসঙ্গে

আসসালামু আলাইকুম,

গত ১৬ জানুয়ারি ২০২৪ থেকে স্কুল কার্যক্রম শুরু হওয়ার পর অনেক শিক্ষার্থীর পক্ষেই এখন পর্যন্ত পরিপূর্ণভাবে স্কুল ইউনিফর্ম পরে আসা সম্ভব হচ্ছে না। তবে আগামী ১১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে শিক্ষার্থীদের অবশ্যই পরিপূর্ণভাবে স্কুল ইউনিফর্ম পরে আসা নিশ্চিত করতে হবে। ১১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে কোনো শিক্ষার্থী পরিপূর্ণ ইউনিফর্ম ছাড়া স্কুলে প্রবেশ করার অনুমতি পাবে না। এমনকি ভিন্ন রংয়ের মোজা বা জুতা পড়লেও স্কুলে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। প্রসঙ্গত একজনের জুতো আরেকজনের সাথে যাতে পরিবর্তন না হয়ে যায়, সেজন্য প্রত্যেক শিক্ষার্থীর সাথে একটি জুতোর ব্যাগ দিবেন, যেখানে শিক্ষার্থীর নাম লিখা থাকবে। শিক্ষার্থীরা জুতো খুলে সেই ব্যাগে রাখবে।

এছাড়া ১১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ক্লাস শুরুর নির্ধারিত সময়ের পর স্কুলের মেইন গেট বন্ধ করে দেওয়া হবে এবং কোনো শিক্ষার্থীকে স্কুলে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

তাই ১১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে সকল শিক্ষার্থী (নার্সারি – ৭ম শ্রেণি) অবশ্যই ক্লাস শুরুর নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত থাকবে এবং পরিপূর্ণ স্কুল ড্রেস পরিধান করে আসবে। অন্যথায় শিক্ষার্থীদের স্কুল গেট থেকেই ফিরে যেতে হবে।

ট্রাফিক জ্যাম, ঘুম থেকে উঠতে দেরী হওয়া ইত্যাদি কারণ প্রদর্শন করে স্কুল অফিসে ফোন বা প্রিন্সিপাল উস্তাজকে ফোন করে কোনো ধরনের অনুরোধ করা থেকে অভিভাবকবৃন্দ বিরত থাকবেন ইন-শা-আল্লাহ।

তাছাড়া স্কুল শেষে শিক্ষার্থীদের দ্রুত স্কুল থেকে নিয়ে যাবেন ইন-শা-আল্লাহ।

একজন সময়ানুবর্তী এবং সুশৃঙ্খল জীবনে অভ্যস্ত মুসলিম হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে অভিভাবকদের আন্তরিক সহযোগীতা একান্ত কাম্য।

মা আসসালামাহ,

অধ্যক্ষ, এস সি ডি (শান্তিনগর)